Monday, September 11, 2017

কলাগাঁও বাজারে তাওহীদী জনতার ঢল,মায়ানমারে গণ হত্যার বিরোদ্ধে বিক্ষোভ মিছিল




স্টাফরিপোর্টারঃ
সুনামগঞ্জের তাহিরপুর থানার কলাগাও বাজারে যোহরের নামাজের পর পর-ই নেমেছে এলাকাবাসীর ঢল।
তাড়া প্রত্যেকেই অশ্রুসিক্ত নয়নে আল্লাহর কাছে দাবি জানাচ্ছিল, আল্লাহ যেনো বার্মার মুসলমানদের জান ও মালের হেফাজত করেন।
উপস্থিত এলাকাবাসীর পক্ষে বক্তব্য রাখেন ডাঃআব্দুল হাকিম,হাজী মুহাম্মদ ফরিদ উদ্দিন, মুহাম্মদ শফিউল আলম,মুহাম্মদ আশরাফুল ইসলাম আকাশ সহ অনেকেই।
              বক্তব্যের মূল দাবি ছিলো-
বার্মার নিরীহ মুসলমানদের উপর চলমান  অত্যাচার, জুলুম,নির্যাতন, নিপীড়ন,খুন,ঘুম,ধর্ষণ,অপহরণ,জ্বালাও পোড়াও ও ভিটেমাটি হীন করার যে গভীর ষড়যন্ত্র তা বন্ধকরে,স্ব-দেশে ফিরিয়ে নিয়ে নাগরিকত্ব প্রদান করে রাষ্ট্রের সকল সুযোগ সুবিধাদি প্রধান করা।
        জনতার পক্ষের এক বক্তা বলেন:"আমরা কোরআন ও সুন্নাহর পরিপন্থীনয়,যেখানে মুসলমান আছে সেখানেই আছে কালেমা,সেখানেই আছি আমরা,আর সেখানেই আছে উমরের তলোয়ার।এই কালেমার পতাকা উড্ডয়নের জন্য কতো রক্ত ঝরিয়েছেন সাহাবীগণ ও রাসুল(স) বিভিন্ন যুদ্ধের প্রান্তরে।"
এ কথা বলে নবীজি (স)এর একটি বানীও বলেন-"এক মুসলমান আরেক মুসলমানের পোষাক স্বরূপ।"
এছাড়াও বলেন -আমার নামাজ,আমার কুরবানী,আমার ইবাদত,আমার হজ্জ,আমার যাকাত সবই সেই আল্লাহর জন্য।
তাই সেই আল্লাহ তা'লার হুকুম -"তোমরা জান ও মাল দ্বারা আমার রাস্তায় কোরবানি করো।"
আর তাই,সকলকে সহযোগীতার হাত বাড়িয়ে দিতে বলেন এক বক্তা।
তিনি বলেন,রোহিঙ্গা মুসলিম মা-বাবা,ভাই-বোনেরা অনেক কষ্টে আছেন, তাই আমাদের দানের হাতকে প্রসারিত করতে হবে।
পরিশেষে বলেন-মুসলমানেরা আল্লাহ ছাড়া কাউকে ভয় পায়না,'অংসান সুচি'কে বলেদিতে চাই।আর একটি মুসলমানকেউ হত্যা করলে আপনার পরিণাম ভয়া বহ হবে।তারপর দোয়ার মধ্যদিয়ে শেষ হয় আজকের এই বিক্ষোভ মিছিল।

No comments:

সুনামগঞ্জের সর্ববৃহৎ সামাজিক অনলাইন প্লাটফর্ম 'সুনামগঞ্জ ডটকম'

আধুনিক বিশ্বের সাথে তাল মিলিয়ে পিছিয়ে নেই বাংলাদেশ, পিছিয়ে নেই বাংলাদেশের একটি অন্যতম জেলা সুনামগঞ্জ এবং তার মাটি ও মানুষ। অন্যদের মত স...